Header Ads

Header ADS

how to turn off comments on facebook কিভাবে ফেসবুকে কমেন্ট বন্ধ করা

 

ফেসবুকে কমেন্ট বন্ধ করার নিয়ম

ফেসবুকে কমেন্ট অপশন হাইড

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম! সবাই কেমন আছেন ? আমি আশা করছি আল্লাহর রহমতে আপনারা সবাই ভাল আছেন।  আজকের তিনটি বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি অনেকদিন যাবত ব্লগে লেখালেখি করি না তো আজকে আবার নতুন করে শুরু করছি মাঝখানে অনেকটা সময়ের স্বল্পতার কারণে ব্লগে পোস্ট করা হয়নি। যদিও আমি ইউটিউবে নিয়মিত কাজ করে যাচ্ছি এবং আপনাদের অনেক অনুপ্রেরণা পেয়েছি এমনকি অনেক ভালোবাসা পেয়েছি এছাড়াও এখনও পেয়ে যাচ্ছি এবং যারা উৎসাহ দিয়ে যাচ্ছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ।


আজকের বিষয় হচ্ছে যে কিভাবে ফেসবুকে আমরা কমেন্ট অপশন বন্ধ করে রাখতে পারি।  কিন্তু কথা হলো কেন আমরা ফেসবুকে কমেন্ট অপশন বন্ধ করব।  ফেসবুকে কমেন্ট অপশন বন্ধ করার জন্য বেশ কয়েকটি কারণ রয়েছে প্রথম কারণটি হচ্ছে কিছু অপরিচিত লোকজন যখন আপনি পোস্ট করবেন ঠিক তখনই আজেবাজে মন্তব্য করবে।

  সেই জন্য আমরা অনেকটা বিরক্ত বোধ করি । এছাড়াও পরিচিত লোকজন যদি ফেসবুকে  কোন পোস্টে আমাদেরকে বিরক্তকর মন্তব্য করে তাহলে আমরা কি করতে পারি এই বিষয়টি আজকে আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।  আজকে আমরা যে সমস্ত বিষয়গুলি জানবো।

কিভাবে ফেসবুক গ্রুপে কমেন্ট বন্ধ করা

ধরুন আপনার একটি ফেসবুকে ফেসবুক গ্রুপ রয়েছে সেখানে যদি আপনি পোস্ট করেন সেখানে আপনি যদি চান যে কেউ কমেন্ট করতে পারবে না সেটাও করতে পারবেন।

কিভাবে ফেসবুক টাইমলাইনে কমেন্ট বন্ধ করা

আপনার প্রোফাইলে আপনি একটি পোস্ট করলেন কিন্তু যদি চান কেউ আমার প্রোফাইলে আমার পোস্টে কোন পরিচিত লোকজন কেউ কমেন্ট করতে পারবে না, যারা আমার ফ্রেন্ডলিস্টে আছে তারা শুধু কমেন্ট করবে সেটাও আপনি করতে পারবেন।

ফেসবুক পেইজে কমেন্ট বন্ধ করার নিয়ম


  অনেকের ফেসবুক পেইজ রয়েছে কিন্তু সেই সমস্ত পেইজগুলির মাঝে দেখা যায় অপরিচিত লোকজনে গালিগালাজ বা খারাপ মন্তব্য করে এবং খারাপ ছবি পোস্ট করে থাকে।  আপনি যদি চান যে আপনার পেইজের পোস্টে কেউ আপনাকে কমেন্ট করতে পারবে না সেটা আপনি করতে পারবেন।  সেটা কিভাবে করতে হয় তার জন্য নিচে আমি আপনাদের জন্য একটি ভিডিও লিঙ্ক শেয়ার করে দিয়েছি আপনি এই ভিডিওর লিংকে আপনি দেখতে পারবেন বিস্তারিত কিভাবে আপনি কমেন্ট বন্ধ করে রাখতে পারেন।

উপরে যে কয়টি বিষয় নিয়ে আলোচনা করেছি সবকিছু এই ভিডিওটির মাঝে বিস্তারিত সকল তথ্য দেওয়া আছে এই ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।


  কিভাবে বেকারত্ব অভিশাপ থেকে মুক্তি 

ইউটিউবার হওয়ার উপায়

পৃথিবীর সবচেয়ে বড় পর্বত কোনটি


  প্রিয় বন্ধুরা আপনারা যারা এই পোস্টটি কষ্ট করে পড়েছেন আপনাদের আন্তরিক অভিনন্দন জানাই সেই সাথে আপনি ইচ্ছা করলে আমার ইউটিউব চ্যানেলে বিভিন্ন ধরনের টিউটরিয়াল ভিডিও রয়েছে। আপনি এই ভিডিওগুলো দেখে অনেক কিছু শিখতে ও জানতে পারবেন।

 আশা করি আমার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে দিবেন।  ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন  অথবা আপনি যদি চান যে ফেসবুক পেইজে জয়েন করবেন সেটা আপনি করতে পারেন এখানে ক্লিক করে।  আমাদের ফেইসবুক গ্রুপে যদি আপনার সাহায্য সহযোগিতার প্রয়োজন পড়ে তাহলে এখানে ক্লিক করে এই গ্রুপে যোগ হতে পারে। এবং আপনার যে কোন সমস্যা ও সমাধান পাওয়ার জন্য গ্রুপে পোস্ট করতে পারেন ।


পুতুল আলতাব / Putul Altab 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.